Gallery

বাংলাদেশে আইএস ও পশ্চিমাদের অপপ্রচার

images

আপনারা নিশ্চয়ই জানেন,
‘আইএস’ নামক অজুহাত পশ্চিমাদের আক্রমণ করার এখন সবচেয়ে সহজ কৌশল।
গতকালকেই খবর এসেছে সিরিয়াতে আ্‌ইএস দমনে হামলা করবে জার্মানি। একই সাথে ব্রিটেনও বলছে তারাও আইএস দমনে নামবে।(খবরের সূত্র:http://goo.gl/j2qQaA,http://goo.gl/9t723g)

উল্লেখ্য, ইতিমধ্যে আইএস দমনের অজুহাতে আমেরিকা, রাশিয়া ও ফ্রা্ন্স সিরিয়াতে হামলা চালাচ্ছে। বিষয়টি আমি আগেই বলেছিলাম- কথিত প্যারিস হামলার অজুহাতে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হবে এবং সেটা সব অমুসলিমরা মিলে মুসলমানদের বিরুদ্ধে। দ্য ইকোনোমিস্ট টাইমস এর প্রচ্ছদের ছবিতে সেটাই কিন্তু বর্ণনা করা ছিলো। (সূত্র: http://goo.gl/vRNBgz)
এখন দেখা যাচ্ছে- সব কথিত অমুসলিম সুপারপাউয়ার আমেরিকা, রাশিয়া, ফ্রান্স, ব্রিটেন ও জার্মানি্ ইতিমধ্যে একযোগে আইএস নাম করে মুসলিম দেশে আক্রমণ শুরু করেছে। আর সেই ধারাবাহিকতায় আক্রমণের অজুহাত খুজতেই বাংলাদেশে আইএস প্রমাণের জোর প্রচেষ্টা চলছে।
আরেকটি বিষয় দেখা যাচ্ছে,
বাংলাদেশে আইএস আছে, এই মিথ্যা অপপ্রচারে যোগ দিয়েছে ভারতীয় মিডিয়াগুলোও। জিনিউজ ডাইরেক্ট খবর করেছে ‘বাংলাদেশের শিয়া মসজিদে নাকি আইএস হামলা চালিয়েছে’ (http://goo.gl/tc2gWx)। ভারতীয় মিডিয়ার এ অপপ্রচার দ্বারা এটাও প্রমাণ হয়, ‘বাংলাদেশে আইএস আছে’ এমন স্বীকারক্তি-ই প্রচারের সাথে জড়িত ভারতও। কারণ বাংলাদেশে পশ্চিমাদের মত লুটতরাজ করার ইচ্ছা ভারতেরও বহুদিনের।
সত্যিই বলতে, এরকম দু’একটা বিচ্ছিন্ন ঘটনা কখনই প্রমাণ করে না বাংলাদেশে আইএস আছে, কারণ ইউরোপ-আমেরিকা-ভারতে প্রতিদিন এরকম বহু সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটছে, মারা পড়ছে বহু মানুষ। তাহলে তাদের দেশকেও সন্ত্রাসী রাষ্ট্র ঘোষণা করে তাদের উপরও তো বোম্বিং করা উচিত।
বাংলাদেশে আইএস নেই, কখন ছিলোও না। ‘বাংলাদেশে আইএস আছে’ এটা প্রচার র’-সিআইএ-মোসাদের চক্রান্ত, উদ্দেশ্য বাংলাদেশকেও সিরিয়া-আফগানিস্তান-ইরাকের মত ধ্বংসস্তুপ বানানো। বাংলাদেশের প্রত্যেকটি জনগণের উচিত এ ব্যাপারে শক্ত প্রতিবাদ করা এবং চক্রান্তকারীদের অপপ্রচারের শক্ত জবাব দেওয়া।
Noyon Chatterjee Official's photo.

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s