Gallery

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম কোম্পানীর কাছে ফিঙ্গারপ্রিন্ট জমা দিয়ে সিম আমি ইউজ করবো না

images.jpg

কঠিন একটা সিদ্ধান্ত নিতে যাচ্ছি! জানি না পারবো কিনা অটল থাকতে… আপনিও এই লেখাটা পড়ে তারপর সিদ্ধান্ত নিন।

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম কোম্পানীর কাছে ফিঙ্গারপ্রিন্ট জমা দিয়ে সিম আমি ইউজ করবো নাপ্রয়োজনে নাম্বার বন্ধ হয়ে যাক

আমি বিশ্বাস করি, এটা চরম পর্যায়ের আত্মঘাতি একটা সিদ্ধান্ত। অনেক পড়াশোনা করলাম গত দু রাত এই ব্যাপারটা নিয়ে। যা ফল পেলাম তা রিতিমত ভয়াবহ!
.
বিশ্বের বুকে দ্বিতীয় দেশ হিসেবে আমরাই এই চরম মাথামোটা টাইপের কাজটা করতে যাচ্ছি। এর আগে একটা দেশই এই ডিজিটাল বোকার পরিচয় দিয়ে কাজটা করেছিলো,
তারা হলো পাকিস্তান।
আজ বিশ্বের যে যায়গাতেই বড় ধরনের সন্ত্রাসী হামলা হয় পাকিস্তানের ছোট খাটো একটা সংশ্লিষ্টতা বের হয়ই…! এর পেছনে অনেক গবেষকরাই পাকিস্তানী জনগনের ঐ ফিঙ্গারপ্রিন্ট জমা দেয়ার ব্যাপারটা বলে থাকেন!

সিম রেজিষ্ট্রেশনের জন্য আজকে আমরা ফিঙ্গার প্রিন্ট জমা দিলাম ‘এয়ারটেল’ কোম্পানীর কাছে, ভবিষ্যতে দেখা গেলো ইন্ডিয়ায় তাঁজ এ্যাটাক টাইপের কোন হামলায় অবিস্ফোরিত কোন গ্রেনেড বা বোমায় বাংলাদেশি এক নাগরিকের ফিঙ্গারপ্রিন্ট!
ব্যাস! এবার জবাব দাও।

ফিঙ্গারপ্রিন্ট জমা দিলাম গ্রামিন ফোন কোম্পানীর কাছে, কালকে দেখা গেলো পশ্চিমা কোন দেশে জঙ্গী হামলায় ওয়ালে বা কোন যায়গায় বাংলাদেশি কাহারো ফিঙ্গারপ্রিন্ট পাওয়া গেলো!
এবার পশ্চিমাদের কাছে হাত জোড় করো!

ট্যাক্স ফাঁকি দিয়ে আমার প্রিয় স্বদেশটাকে চুষে খাওয়া এই হারামী সিম কোম্পানী গুলোকে কিভাবে বিশ্বাস করি বলেন… এরা যে এই দেশকে ভালোবাসে না তার প্রমান তো এদের ব্যাবসায়ীক নীতিতেই প্রকাশ পেয়ে যায়। তাই এদের কাছে ফিঙ্গারপ্রিন্টের মত সিকিউরিটির স্বর্বস্ব তুলে দেয়ার কোন ইচ্ছাই আমার নেই।
কারন কালকে যে এক হাজার টাকার বিনিময়ে আমার আঙ্গুলের ছাঁপ কোন সন্ত্রাসী গোষ্টির কাছে বিক্রি হবে না সেটার গ্যারান্টি কে দেবে ??
তারানা হালিম নাকি অটিষ্টিক জয়!

আসলে সিম কোম্পানীকে কি বলবো!
সব নষ্টের মুল তো আমলা পর্যায়ে থাকা কতগুলো কুকুর ছানা! এমপি, মন্ত্রী থাকা একদল খরের গাধা.. তারানা হালিম, সজিব জয়, সেলফি পলকদের মত একদল অটিষ্টিকদের গোবর ভরা মাথা থেকেই তো এসব বোগাস আইডিয়া বাহির হয় আর আমরা জনগন সেসব মেনে নেই স্মার্ট হওয়ার নামে!
আসলে যে আমরা বেক্কল পরিচয় দিচ্ছি সেটা একবার খেয়ালও করি না।
আঙ্গুলের ছাঁপের (চার আঙ্গুলের) মত একটা গুরুত্বপুর্ন ব্যাপার উড়ে এসে জুড়ে বসা সিম কোম্পানীর কাছে কেন দেয়া হবে ?? অপরাধ দমনে সিম কোম্পানীর কিরে ভাই? হত্যাকারী আমার ফোন চুরি করে কাজ সারলে আমি কেন ফাঁসবো ?? অপরাধ দমনে যদি সিম কোম্পানীর তথ্যই সব হয় তাইলে আইন আদালত, পুলিশ, সিআইডি কি ডিম পারবে ?
কেন ? সরকার ন্যাশনাল আইডি রিনিউয়াল করে সেই আইডি দিয়ে সিম রেজিষ্ট্রেশন করলেই তো হতো! নাকি ?

তাই, ফিঙ্গারপ্রিন্টের মত গুরুত্বপুর্ন এই ব্যাপারটা উড়ে এসে জুড়ে বসে আমার প্রিয় স্বদেশের ট্যাক্স ফাঁকি দিয়ে ব্যাবসা করা কোন বেনিয়া গোষ্টি সিম কোম্পানীকে দিতে আমি অন্তত রাজি নই।

amarbangladesh-online.com/সিম-নিবন্ধনে-আঙুলের-ছাপ-ন/#.VsWiPxzVHSz

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s