Gallery

৯/১১ : যেসব প্রশ্নের উত্তর আজো দিতে পারেনি আমেরিকা

0৯/১১ নিয়ে তর্ক বিতর্কের শেষ নেই। কিন্তু নেপথ্যে কি রয়েছে সেসব সময়ের স্রোতে দৃশ্যমান হয়েছে। আসুন তেমনি রহস্য জেনে নিই, যার উত্তর আজো আমেরিকা দেয় নাই। কারন সেসব উত্তর দিলে থলের বিড়াল বের হয়ে যাবেঃ

যে চারটি প্লেন হাইজাক হয়েছিল সেগুলোর Black Box কোথায়?
১৭ জন হাইজাকারের মধ্যে ৭ জন এখনো জীবিত কেনো?
৯/১১ এ সালমান রুশদীর ফ্লাইট কেনো স্কটল্যান্ড ইয়ার্ড বাতিল করে? তাহলে কি তারা আগের থেকেই জানত এমন হতে যাচ্ছে?
এমন অনেক প্রশ্নের উত্তর এখনো অমিমাংশিত বা বলতে পারেন US. Govt. এগুলোর সমাধান দিতে পারে নাই। আমার আপনার মতো সাধারন মানুষ যদি এ প্রশ্নগুলো করতো তাহলে জনগন থোরাই কেয়ার করত, কিন্তু সমস্যা হলো রবার্ট ফিস্ক, গ্রিফিন ট্রাপলে – ডেভিড রে গ্রিফিন এর মতো প্রতিভাবান journalist- মনে করেন ৯/১১ আমেরিকার উচ্চ পদস্থ কর্মকর্তাদের করা inside job. এমন আরো কতোগুলো অমিমাংসিত প্রশ্ন গুলো নীচে দেয়া হলো:

পেন্টাগনঃ
১) পেন্টাগনের যে অংশে প্লেন হিট করেছে তার কোনো ভিডিও নেই কেনো ? অথচ ঐ মুহুর্তে সেই অংশে ৫টি ভিডিও ক্যামেরা ছিল?

২) পেন্টাগনে হিট করার কোনো বোয়িং এর ছবি নেই কেনো?

বুশ এবং War on Terror:

৩) বুশকে যখন প্রথম কানে কানে খবর দেয়া হয়েছিল (যেটার ভিডিও হয়ত আপনারা দেখে থাকবেন) তখন বুশের ভাষ্য অনুযায়ী তাকে বলা হয়েছিল America Under Attack. অথচ যারা Leap Reader Expert তারা বলেছিল এধরনের কোনো কথা তার কানে বলা হয়নি। তাহলে কি বলা হয়েছিল?

৪) বুশ এটাকের সংবাদ পাবার পরে কিভাবে স্কুল ভিজিট চালিয়ে গেলো? এবং এরপরে কিভাবে তার হাস্যরত ছবির পোজ দিয়েছিলো?

হাইজাকার এনালিসিসঃ

৫) ১৭ জন হাইজাকারের মধ্যে অন্ততপক্ষে ৭ জন এখনো জীবিত আছে বলা যায়, যারা বিভিন্ন দেশ থেকে দাবী জানিয়েছে? এ সম্বন্ধে US Govt. নীরব কেনো বা কোনো উত্তর দেয় না কেনো?

৬) বলা হয়, মোহাম্মদ আতা ছিল পাইলট এবং সে-ই বোয়িং ৭৫৭ চালিয়ে World Trade Center আঘাত করে। এরকম কোনো প্রুফ আছে কি যে মোহাম্মদ আতা efficient pilot? তদন্তে যেটা পাওয়া গেছে, যে aviation company থেকে আতা ট্রেইনিং নিয়েছে সেটা False. তাহলে একজন অদক্ষ পাইলটের পক্ষে কি সম্ভব এমন নিখুতভাবে World Trade Center হিট করা?

৭) ১৭ জন মুসলমান ৩টা এয়ারপোর্ট থেকে প্লেন হাইজাক করে নিয়ে যায় … এখন প্রশ্ন হলো ২০০-৩০০ জন যাত্রীর মধ্যে ঠিক ১৭ জন হাইজাকার ছিল এই নেটওয়ার্ক কিভাবে বের করা হলো?

৮) ১৭ জন হাইজাকারের মধ্যে মোহাম্মদ আতা টিম লিডার এটা কিভাবে বের করা হলো?

৯) মোহাম্মদ আতার এয়ারপোর্টের ভিডিও তে সি,সি ক্যামেরার যে ছবি পাওয়া যায় সেটা মুভিং ভিডিও কেনো? সি,সি ক্যামেরার ভিডিও কি দর্শকের পিছু পিছু মুভ করে?

১০) হাইজাকার সকলেই Credit Card এর মাধ্যমে টিকিট পারচেজ করেছে। এটার কোনো প্রুফ আছে কি? এই ১৭ জনের এমন কোনো প্রুফ নেই কেনো যে তারা টিকিট পারচেজ করেছে?

১১) কেউ কোনো প্লেনে ফ্লাই করলে বোর্ডিং লিস্টে তাদের নাম থাকে। যে ১৭ জন হাইজাকার ছিল তাদের বোর্ডিং লিস্ট নেই কেনো?

বোয়িং এবং ফ্লাইট এনালিসিসঃ

১২) প্লেনে হাইজাক হবার পরে যারা যাত্রি ছিল , বলা হয় তাদের কেউ কেউ মোবাইল ফোনে তাদের আত্নিয় স্বজন দের সাথে কথা বলেছে। পরবর্তিতে তদন্ত করে দেখা গেছে সেই সব কলের কোনো বিল চার্জ করা হয় নাই। কেনো?

১৩) ৪টি প্লেনের ব্লাক বক্স কোথায়? কিছু কিছু উদ্ধার কর্মি বলেছে এগুলো FBI seize করেছে, তাহলে সেগুলো কেনো পাবলিশ করা হলো না।

১৪) আমেরিকান ফ্লাইট কন্ট্রোল করে FFA, আর কোনো সমস্যা হলে সেটা হ্যন্ডেল করে NORAD। Flight 77 আকাশে ওড়ার পর 8:46 – ডিরেকশন change করল অথচ FFA, NORAD কে জানালো 9:24 মিনিটে। এখন প্রশ্ন হলো ৩৮ মিনিট FFA-র বুঝতেই লাগলো শুধুমাত্র notification পাঠানোর জন্য? এটার জন্য কারা দায়ী? সেই সব অফিসারদের বিরুদ্বে কোনো case হয়েছে কি?

১৫) প্লেন হিট করেছে WTC1 এবং WTC2 কে। WTC7 তার থেকে অনেক দুরে অবস্হান করা সত্বেও সেটা ভেংগে পড়ল কিভাবে?

১৬) আসলে কি কোনো বোয়িং হিট করেছিল? তাহলে ক্লোজ ক্যামেরার সাহায্যে যে বিমান গুলো দেখা যায় সেটা US Airforce plane এর মতো দেখা যায় কেনো?

১৭) বোয়িং ৭৫৭ WTC হিট করার পর এত তারাতারি ভেংগে পড়ে কিভাবে? যারা WTC আর্কিটেক্ট তারা বলেছে এই বিল্ডিং গুলো বোয়িং প্রুফ ছিল অর্থ্যাত ৮৬ হাজার গ্যালন তেলে যে তাপ উতপন্ন হয় সেটাতে স্টিল গলার কথা নয়, এমনকি এত তারাতাড়ি কোনো মতেই সম্ভব নয়। তদুপুরি আশেপাশে সেই মুহুর্তে যারা ছিল তারা ডিনামাইট বিস্ফোরনের শব্দ শুনেছে। তাহলে কি Control Demolotion?

১৮) উদ্বার কাজে কারা ছিল? যে ধংশস্তুপ ছড়িয়ে ছিল সেটা উদ্ধার কার্যে যারা ছিল তাদের কেনো O গ্রাউন্ডে স্বাধিনভাবে কাজ করতে দেয়া হয়নি?

অন্য কেউ কি জড়িত ছিল? কোনো প্রমান?

১৯) Flight 175, Flight 11 যেদুটো প্লেন টুইন টাওয়ারে হামলা করে সেটার এয়ারপোর্টের দায়িত্বে ছিল ICTS নামক Jewis company। এবং এই কম্পানির দায়িত্বে ছিল Ezra Harel নামক ব্যক্তি যে Mosad এর একজন বিখ্যাত ব্যক্তিত্ব। সবই coincidence?

২০) ইসরাইলি কম্পানি odigo কিভাবে WTC attaack এর ২ ঘন্টা আগে জানতে পারলো .. ?

৯/১১ এবং নিরপেক্ষ তদন্তঃ

২১) ৯/১১ নিয়ে যেসকল সাংবাদিক তদন্ত করতে চায় তাদের কেনো U.S Govt. স্বাধীনভাবে কাজ করতে দেয় না। কেনো Cristofer bollyn ৯/১১ নিয়ে কাজ করতে যেয়ে হুমকির সম্মুখিন হয়েছে?

২২) ৯/১১ commision report বের হবার আগে কেনো আফগানিস্হান আক্রমন করা হলো। তদন্তের রিপোর্ট বের হবার আগে কি একশনে যাওয়া যায়?

২৩) যে সব কম্পানি উদ্ধার কার্যে (Engine 331) ছিল তারা কেনো এখন কোনো তদন্ত টিমকে interview দেয় না (Referencethepowerhour.com) তারা কি লুকাতে চায়?

উপসংহারঃ

অনেকে হয়ত বলতে পারেন মাস মিডিয়ায় কেনো এসব আসে না? এটাও একটা প্রশ্ন যেটার উত্তর আপনি সহজে পাবেন না। আসলে করপোরেট গ্রুপ যাদের গ্রেটার ইন্টারেস্ট- এ এবিষয়টি জড়িত ছিল তারা কখনও চায় না সবাই আসল ব্যাপারটা জানুক। আর মাস মিডিয়া CNN, Fox News, New york Times এগুলোতে না পেলেও অসংখ্য গবেষনামুলক লেখা, বই, নেট এ প্রচুর রেফারেন্স পাবেন যেটা আসলে কি হয়েছিল তা জানার জন্য যথেষ্ঠ।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s